ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিএনপির ২৬ নেতাকর্মী রিমান্ডে, ১৯ জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
বিএনপির ২৬ নেতাকর্মী রিমান্ডে, ১৯ জন কারাগারে

ঢাকা: রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং গাড়ি ভাঙচুরের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপির ২৬ নেতাকর্মীর দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই মামলায় আরও ১৯ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৮ আগস্ট) বিকেলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জেল হোসেন শুনানি শেষে এ আদেশ দেন।  

এর আগে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ৪৫ জনের প্রত্যেকে পাঁচদিন করে রিমান্ড চায় পুলিশ। একইসঙ্গে গ্রেফতার দুই কিশোরকে কিশোর সংশোধনগারে পাঠানোর আবেদন করা হয়।

আসামিপক্ষে মাসুদ আহমেদ তালুকদার ও জয়নাল আবেদীন মেসবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

গত ১৭ আগস্ট রাতে পুলিশ একটি মামলা দায়ের করে। এরপর বুধবার (১৮ আগস্ট) মেট্রো রেল কর্তৃপক্ষ আরও দু'টি মামলা দায়ের করে।

জানা যায়, চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসিসহ বেশ কয়েকজন কর্মকর্তা এবং পুলিশ আহত হয়েছেন। এ তিন মামলায় ৪০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া বিএনপির শতাধিক নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়েছে। ’

গত ১৭ আগস্ট বেলা ১১টার দিকে জিয়ার মাজারে যাওয়া নিয়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে দলটির নেতাকর্মীরা পুলিশকে ইটপাটকেল ছুড়লে পুলিশও টিয়ারশেল নিক্ষেপ করে।

তবে বিএনপির অভিযোগ, শুধু টিয়ারশেল নয়, গুলিও চালিয়েছে পুলিশ। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধও হয়েছেন।

** চন্দ্রিমার সংঘর্ষে ১৫৩ জনের বিরুদ্ধে মামলা,গ্রেফতার ৪৭

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।