ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হেফাজত নেতা আফেন্দীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
হেফাজত নেতা আফেন্দীর জামিন

ঢাকা: রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা নাশকতার পৃথক ছয় মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির নেতা মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর (৫০) জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৭ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত তিন মামলায় তার জামিন দেন করেন।

অপর তিন মামলায় গত ১১ আগস্ট তাকে জামিন দেন অপর একটি আদালত।  

মঞ্জুরুল ইসলাম আফেন্দীর পক্ষে তার আইনজীবী আরাফাত মোস্তফা জামিন চেয়ে শুনানি করেন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

এর আগে ১১ আগস্ট পল্টন থানার নাশকতার পৃথক তিন মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত। তবে তার বিরুদ্ধে আরও মামলা থাকায় এখনই মুক্তি পাচ্ছেন না বলে জানান তার আইনজীবী।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। অবরোধ কর্মসূচির নামে লাঠিসোঁটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে।

গত ১৫ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর ইসলামবাগ এলাকা থেকে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে আটক করেন ডিবি পুলিশ। এরপর থেকে কয়েকদফা রিমান্ডে নেয়া হয়। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।