ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

টেলিযোগাযোগ মামলায় হেলেনা জাহাঙ্গীরের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
টেলিযোগাযোগ মামলায় হেলেনা জাহাঙ্গীরের জামিন

ঢাকা: রাজধানীর পল্লবী থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটি থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরের জামিন মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার (১৭ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান জামিনের এ আদেশ দেন।

হেলেনা জাহাঙ্গীরের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন আইনজীবী শফিকুল ইসলাম। রাষ্ট্রপক্ষে পল্লবী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. সেলিম জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক দুই হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করে আদেশ দেন৷

হেলেনা জাহাঙ্গীরের আইনজীবী শফিকুল ইসলাম জানান, হেলেনার বিরুদ্ধে আরও তিনটি মামলা থাকায় এখনই তিনি মুক্তি পাচ্ছেন না। গত ২৯ জুলাই বৃহস্পতিবার রাতে গুলশান-২ এর ৩৬ নম্বর রোডে অবস্থিত হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব।

ওইদিনই তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১ ধারায় এ মামলা করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১ এর সিপিও মজিবুর রহমান।  

মামলায় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সংস্থার বিরুদ্ধে উসকানিমূলক ও মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ আনা হয়।

গ্রেফতারের পর ৩০ জুলাই এ মামলায় তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এছাড়া সরকারি অনুমোদন ও বৈধ কাগজপত্র ব্যতীত আইপি টিভি জয়যাত্রা সম্প্রচারসহ প্রতিষ্ঠানটি অবৈধভাবে পরিচালনা করার অভিযোগে পল্লবী থানার মামলায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে এ মামলা হয়। এরপর গত ৩ আগস্ট এ মামলাসহ চার মামলায় হেলেনার আরও ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

সম্প্রতি ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠনের পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পোস্টারে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হেলেনা জাহাঙ্গীর আর সাধারণ সম্পাদক মাহবুব মনিরের নাম উল্লেখ করা হয়। এ সংগঠনের দেশে-বিদেশে শাখা খুলে সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেওয়ার কথাও বলা হয়। এ নিয়ে খোদ আওয়ামী লীগের মধ্যেই বিতর্কের ঝড় ওঠে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
কেআই/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।