ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চাঁদাবাজির মামলায় ঢাবি ছাত্রলীগ নেতা রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
চাঁদাবাজির মামলায় ঢাবি ছাত্রলীগ নেতা রিমান্ডে

ঢাকা: চাঁদাবাজি ও মারধরের অভিযোগে শাহবাগ থানায় হওয়া মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুল করিম রুবেলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার (২৭ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম এ রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার নীলক্ষেত ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ রইচ হোসেন এদিন দুপুরে তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। তবে এ সময় আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের কর্মচারী মনির ও তার দুই সহকর্মী নাস্তা করার উদ্দেশে হাসপাতাল থেকে হোটেলে যাওয়ার পথে ইনস্টিটিউটের জরুরি বিভাগের সামনে আকতারুল করিম রুবেল ও তার সহযোগিরা পথরোধ করে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন।

মনির চাঁদা দিতে অস্বীকৃতি জানালে রুবেলসহ দুই-তিনজন তাকে হত্যা করার উদ্দেশে হাতে থাকা কাট ও রড দিয়ে আঘাত করেন। তখন মনিরকে বাঁচাতে তার সহকর্মীরা এগিয়ে এলে আসমিরা তাদেরও এলোপাতাড়ি শরীরের বিভিন্ন স্থানে কাঠ ও রড দিয়ে পিটিয়ে আঘাত করেন।

এক পর্যায়ে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে তারা রুবেলকে আটক করে পুলিশে দেন। বাকিরা পালিয়ে যান। এ ঘটনায় মনির বাদী হয়ে চাঁদাবাজি ও মারধরের অভিযোগে রুবেলসহ অজ্ঞাতনামা দুই-তিনজনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেন।

সেই মামলায় গ্রেফতার দেখিয়ে শাহবাগ থানা পুলিশ তাকে মঙ্গলবার আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে।

রুবেল ঢাবির বাংলা বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।