ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

আইন ও আদালত

হাইকোর্টে ৩ ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি

ম্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
হাইকোর্টে ৩ ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি

ঢাকা: আগামী ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বিচারকাজ পরিচালনার জন্য তিনটি ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।  

শনিবার (২৪ জুলাই) গত ১২ জুলাই প্রধান বিচারপতির এ নির্দেশনা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

নির্দেশনায় বলা হয়, আমি এতদ্বারা নির্দেশ করিতেছি যে, দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ রোধকল্পে শারীরিক উপস্থিতি ব্যতিরকে আগামী ২৫ জুলাই (রোববার) থেকে ৩১ জুলাই (শনিবার) অবকাশকালীন সময়ে এবং ১ আগস্ট (রোববার) থেকে ৫ আগস্ট (বৃহস্পতিবার) পর্যন্ত ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য বেঞ্চ গঠন করা হলো।

বেঞ্চগুলো হলো- অতি জরুরি সব প্রকার রিট এবং দেওয়ানি মোশন ও তৎসংক্রান্ত আবেদন গ্রহণ করবেন বিচারপতি এম ইনায়েতুর রহিম। ফৌজদারি মোশন ও আবেদন গ্রহণ করবেন বিচারপতি জে বি এম হাসান। কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্ত আবেদন গ্রহণ করবেন বিচারপতি কে এম কামরুল কাদের।  
এদিকে শনিবার হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন সময়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ২৬, ২৭ ও ২৯ জুলাই সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অতি জরুরি সব প্রকার রিট এবং দেওয়ানি মোশন ও তৎসংক্রান্ত আবেদন গ্রহণ করবেন।

বিচারপতি জে বি এম হাসান ২৬, ২৭ ও ২৮ জুলাই সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অতি জরুরি সব প্রকার ফৌজদারি মোশন ও আবেদন গ্রহণ করবেন।

বিচারপতি কে এম কামরুল কাদের ২৬ ও ২৭ জুলাই সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অতি জরুরি বিষয়ে কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্ত আবেদন গ্রহণ করবেন।

এ তিনটি বেঞ্চে আবেদন পাঠানোর জন্য পৃথক ই-মেইল ঠিকানাও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa