ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বৃহস্পতিবারও ভার্চ্যুয়ালি চলবে আপিল বিভাগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
বৃহস্পতিবারও ভার্চ্যুয়ালি চলবে আপিল বিভাগ

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধি-নিষেধের মধ্যে বৃহস্পতিবারও ভার্চ্যুয়ালি আপিল বিভাগে বিচার কাজ চলবে।

এর আগে একই কার্যতালিকায় মঙ্গলবার ও বুধবার চলবে বলে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিলো।

তবে বুধবার বিচার কার্যক্রম চলাকালে প্রধান বিচারপতি বলেছেন, একই কার্যতালিকায় বৃহস্পতিবারও (০৮ জুলাই) বিচার কার্যক্রম চলবে।  

গত দুই দিন বিচারপতি, আইনজীবী ও সংশ্লিষ্ট কর্মকর্তারা নিজ বাসা থেকে সংযুক্ত ছিলেন।

এর আগে গত ৩০ জুন দেওয়া সুপ্রিম কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা ভাইরাসের প্রাদূর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে আপিল বিভাগ ও আপিল বিভাগের বিচারিক কার‌্যক্রম ১ জুলাই থেকে ৭ জুলাই পর‌্যন্ত ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে সীমিত পরিসরে পরিচালিত হবে।

৬ ও ৭ জুলাই অনলাইন কজলিস্ট অনুযায়ী আপিল বিভাগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের ফৌজদারি আপিল ও জেল আপিল শুনানি হবে। আপিল বিভাগের বিচারপতিবৃন্দ, আইনজীবীবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা নিজ নিজ বাসগৃহ থেকে ভার্চ্যুয়াল পদ্ধতিতে শুনানিতে সংযুক্ত হবেন।

এ বিজ্ঞপ্তি অনুসারে মঙ্গলবার ও বুধবার ভার্চ্যুয়ালি আপিল বিভাগের বিচার কাজ চলে।

অপরদিকে চলমান বিধিনিষেধে হাইকোর্ট বিভাগে তিন একক বেঞ্চ ভার্চ্যুয়ালি বিচার কাজ পরিচালনা করছেন।  অতি জরুরী বিষয়ে রিট ও দেওয়ানি বিষয়ে  বিচারপতি এম ইনায়েতুর রহিম, ফৌজদারি বিষয়ে বিচারপতি জে বি এম হাসান এবং কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করছেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।