ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

আইন ও আদালত

স্বাস্থ্যবিধি না মানায় মৌলভীবাজারে ১৭২ জনকে লাখ টাকা জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, জুন ২৯, ২০২১
স্বাস্থ্যবিধি না মানায় মৌলভীবাজারে ১৭২ জনকে লাখ টাকা জরিমানা মৌলভীবাজারে স্বাস্থ্যবিধি না মানায় প্রশাসন কর্তৃক জরিমানা। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: করোনা নিয়ন্ত্রণে আনতে সরকারি নির্দেশনা অমান্য করায় মৌলভীবাজারে ১৭২ জনকে ১ লাখ ৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত একযোগে মৌলভীবাজার জেলার সব উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

আইন অমান্য করে শপিংমল, মার্কেট খোলা রাখা, গণপরিবহন ও সিএনজিচালিত অটোরিকশা চলাচল, স্বাস্থ্যবিধি না মেনে বাইরে অবস্থান করায় ১৭২ জনকে ১ লাখ ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, দণ্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারা ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫(১)(খ) ধারায় এই জরিমানা করা হয়েছে।  

মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সব উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনাররা (ভূমি) এবং প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা। এ সময় তাদের সহযোগিতা করে মৌলভীবাজার জেলা পুলিশ।

বাংলাদেশ সময়: ০২০২ ঘণ্টা, জুন ২৯, ২০২১
বিবিবি/কেএআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa