ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হেফাজত নেতা আফেন্দী ৫ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুন ২৮, ২০২১
হেফাজত নেতা আফেন্দী ৫ দিনের রিমান্ডে

ঢাকা: শাপলা চত্বরে সমাবেশকে ঘিরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় হেফাজত নেতা মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৮ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া রিমান্ডের এ আদেশ দেন।

গত রোববার (২৭ জুন) মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে গ্রেফতার দেখানোসহ দশ দিনের রিমান্ড আবেদন করেন।

আদালত আসামির উপস্থিতিতে রিমান্ড শুনানির দিন সোমবার ধার্য করেন। এদিন আসামিকে আদালতে হাজির করে প্রথমে তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। এরপর রিমান্ড শুনানি হয়।

আসামিপক্ষে অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। ওই অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা।

এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতা-কর্মীদের বিরুদ্ধে পুলিশ একাধিক মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।