ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

পোশাক শ্রমিককে গণধর্ষণ: দুই আসামির স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জুন ২৪, ২০২১
পোশাক শ্রমিককে গণধর্ষণ: দুই আসামির স্বীকারোক্তি

ঢাকা: ঢাকার সাভারে কর্মস্থল থেকে রাতে ফেরার পথে এক নারী পোশাক শ্রমিককে গণধর্ষণের মামলায় দুই আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (২৪ জুন) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসান ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তাদের জবানবন্দি রেকর্ড করেন।

স্বীকারোক্তি দেওয়া দুজন হলেন—অমিত হাসান ও তারেক রহমান। রাব্বি নামে আরেক আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান।

এদিন তিন আসামিকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাহিদুল ইসলাম (নিরস্ত্র)। এ সময় অমিত হাসান ও তারেক রহমান স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড এবং রাব্বিকে কারাগারে আটক রাখার আবেদন করেন পুলিশ কর্মকর্তা। সেই আবেদনের প্রেক্ষিতে প্রথম দুজনের জবানবন্দি রেকর্ড করে ও অপর আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

জানা যায়, গত ২২ জুন রাতে কাজ শেষে ভুক্তভোগী ওই শ্রমিক হেঁটে বাসায় ফিরছিলেন। কিছুক্ষণ পরই জয়নাবাড়ী পশ্চিমপাড়া এলাকায় পৌঁছলে ওঁৎ পেতে থাকা সহকর্মী তারেক ও রাব্বি ওই শ্রমিককে তুলে নিয়ে যান।

এরপর পার্শ্ববর্তী কামাল হোসেনের বাড়িতে তারেক, রাব্বি ও অমিত হাসান ধর্ষণ করে ভুক্তভোগীকে ভয়ভীতি দেখিয়ে বাসা থেকে বের করে দেন। পরে ভুক্তভোগী থানায় লিখিত অভিযোগ করেন। বুধবার (২৩ জুন) রাতে মামলা দায়েরের পর ওই তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুন ২৪, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa