ঢাকা, সোমবার, ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

২৫০০ শিক্ষক নিয়োগে সুপারিশের নির্দেশ স্থগিত চায় এনটিআরসিএ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, জুন ২২, ২০২১
২৫০০ শিক্ষক নিয়োগে সুপারিশের নির্দেশ স্থগিত চায় এনটিআরসিএ

ঢাকা: নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারীদের নিয়োগের জন্য চার সপ্তাহের মধ্যে সুপারিশ করতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) হাইকোর্টের দেওয়া নির্দেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

এনটিআরসিএ’র এ সংক্রান্ত আবেদনের পর মঙ্গলবার (২২ জুন) আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান শুনানির জন্য ২৭ জুন নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ফিদা এম কামাল। শিক্ষকদের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান জানান, হাইকোর্টের আদেশের ওপর চেম্বার জজ আদালত কোনো স্থগিতাদেশ দেননি। তবে তাদের ১৯টি আবেদন নিয়মিত আপিল বেঞ্চে শুনানির জন্য ২৭ জুন দিন ঠিক করেছেন।     

গত ৩১ সোমবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ শিক্ষক নিয়োগে সুপারিশ করতে ওই আদেশ দিয়েছিলেন।
 
হাইকোর্টের আগের দেওয়া রায় সুপারিশের রায় বাস্তবায়ন না করায় এনটিআরসিএর চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেওয়া হয়।

হাইকোর্টে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কামরুজ্জামান ভুইয়া, শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।

রিট আবেদনকারী শিক্ষকদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান, অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া ও ব্যারিস্টার মহিউদ্দিন মো. হানিফ (ফরহাদ)।

আইনজীবীরা জানান, ২০১৭ সালের ১৪ ডিসেম্বর হাইকোর্ট একটি রায় দিয়েছেন। ওই রায়ে কয়েক দফা নির্দেশনা ছিল। তার মধ্যে একটি ছিল সম্মিলিত মেধা তালিকা অনুযায়ী রিট আবেদনকারীদের জন্য সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। কিন্ত অনেক সময় পার হলেও  রায় বাস্তবায়ন না করায় রিট আবেদনকারীরা আদালত অবমাননার আবেদন করেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুন ২২, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa