ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

হেফাজতের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জুন ২১, ২০২১
হেফাজতের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল কারাগারে

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধী আন্দোলনের ঘটনায় রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২১ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন ৫ দিনের রিমান্ড শেষে আজহারুল ইসলামকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) ডেমরা জোনাল টিমের উপ-পরিদর্শক মোহাম্মদ কামরুজ্জামান।

এ সময় আসামিপক্ষে মো. পারভেজ জামিন আবেদন করেন।

তিনি বলেন, আসামির এজাহারে আসামির নাম নেই। ঘটনার প্রায় ৩ মাস পর গ্রেফতার করে তাকে রিমান্ডে নেওয়া হয়েছে। তিনি একজন প্রখ্যাত আলেম। তিনি একটি মাদরাসায় শিক্ষকতা করেন। সেখানে সাতশ শিক্ষার্থী আছে। এদের মধ্যে কয়েকশ শিক্ষার্থী এতিম। তিনি তাদের খাবার, শিক্ষার দেখাশোনা করেন। তিনি এখন জেলহাজতে থাকলে তাদের জীবন দুর্বিষহ হয়ে উঠবে। তাই তার জামিন প্রার্থনা করছি।

রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ১৫ জুন এ আসামির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত।

গত ১৫ জুন ভোরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ডিবি যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে।   ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম তাকে গ্রেফতারের পর জানান, ১৫ জুন ভোরে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে ডিবির একটি দল গ্রেফতার করে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুন ২১, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa