ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদক মামলায় দুই ভাইসহ রক কিং গ্যাংয়ের ৫ সদস্য রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুন ১৭, ২০২১
মাদক মামলায় দুই ভাইসহ রক কিং গ্যাংয়ের ৫ সদস্য রিমান্ডে

ঢাকা: রাজধানীর শনির আখড়া এলাকা থেকে গ্রেফতার রক কিং গ্যাংয়ের ৫ সদস্যের মাদক মামলায় দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের ভার্চ্যুয়াল আদালত রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- নাজমুল হাসান ওরফে সৈকত, আজাহারুল ইসলাম ওরফে দোলন, অন্তর হোসেন মোল্লা, ইমন আহম্মেদ শুভ এবং সুমন মিয়া। এদের মধ্যে শুভ ও সুমন দুই ভাই।

বুধবার মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার সাব-ইন্সপেক্টর মোহাম্মদ মনির হোসেন আসামিদের মাদক মামলায় গ্রেফতার দেখানোসহ প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করেন। আদালত শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন। তবে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

বুধবার একই থানায় দায়ের করা ডাকাতির প্রস্তুতির মামলায় আদালত রিমান্ড ও জামিন নামঞ্জুর করে এই পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

জানা যায়, মাসখানেক আগে মেয়র হানিফ ফ্লাইওভারে একটি প্রাইভেটকার থামিয়ে আরোহীদের হেনস্তা করেছিল এই গ্রুপটি। গত সোমবার মধ্যরাতে র‌্যাব-৩ এর একটি দল এই অভিযান চালায়। এরা যাত্রাবাড়ী ও শনিরআখড়া এলাকায় রাস্তায় গাড়ি থামিয়ে মাস্তানিসহ নানা অপতৎপরতা চালিয়ে আসছিল।

র‌্যাব জানায়, গত ১৬ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মেয়র হানিফ উড়াল সড়কের ওপর জয়কালী মন্দিরের কাছে কিশোর গ্যাংয়ের সদস্যরা একটি প্রাইভেটকারের গতি রোধ করে। এরপর তারা গাড়ির চালককে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তাকে শারীরিকভাবে আক্রমণের জন্য উদ্ধত হয়। গাড়িতে আঘাত করা হয়।  

ওই সময়ে গাড়িতে স্ত্রী-সন্তানসহ এক ব্যক্তি অবস্থান করছিলেন। কিশোর গ্রুপটি তাদের মোটরসাইকেল দিয়ে সেই গাড়ি ঘিরে রাখে এবং টানা হর্ন বাজাতে থাকে। ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জনমনে ব্যাপক অসন্তোষ সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় র‌্যাব ঘটনাটির সঙ্গে জড়িত ব্যক্তিদের সম্পর্কে গোয়েন্দা তথ্য সংগ্রহ শুরু করে তাদের গ্রেফতার করে।  

এরা মাদক ক্রয়-বিক্রয় ও সেবন, এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, সাধারণ মানুষকে হয়রানি এবং বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চালায় বলে জানায় র‌্যাব।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুন ১৭, ২০২১
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।