ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কোম্পানীগঞ্জে পুলিশের ওপর হামলার ঘটনায় ১৬৩ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, জুন ১৩, ২০২১
কোম্পানীগঞ্জে পুলিশের ওপর হামলার ঘটনায় ১৬৩ জনের বিরুদ্ধে মামলা

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার টেকের বাজারে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় আওয়ামী লীগ নেতা বাদল অনুসারীদের বিরুদ্ধে পুলিশ অ্যাসল্ট মামলা হয়েছে।

মামলায় আসামি ১৬৩ জন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

তারা সেতুমন্ত্রীর ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাদলের অনুসারী হিসেবে পরিচিত।

রোববার (১৩ জুন) দুপুরে কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ফেরদৌসী বেগম মামলার বিষয়ে জানান, শনিবার (১২ জুন) রাতে কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন বাদী হয়ে এ মামলা করেন। তবে মামলার কোনো আসামিকে এখনও গ্রেফতার করা হয়নি।

তিনি আরো জানান, শনিবার সকালে আওয়ামী লীগ নেতা বাদলের ওপর হামলার জেরে তার অনুসারীরা উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজারের বসুরহাট থেকে পেশকার যাওয়ার সড়কে ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করে। এসময় তাদের সরিয়ে দিতে চাইলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরে এ ঘটনায় আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম সবুজকে (৬৬) প্রধান আসামি করে ১৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১০০-১৫০ জনকে আসামি করে পুলিশ অ্যাসল্ট মামলা করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার জানান, অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে। নিরাপরাধ কোনো মানুষ যেন মামলায় হয়রানির শিকার না হয় সে বিষয়েও সতর্ক রয়েছে পুলিশ।

প্রসঙ্গত, শনিবার (১২ জুন) দুপুরে চরকাঁকড়া টেকের বাজারে বাদলের অনুসারীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, টেকের বাজারে হরতালের সমর্থনে কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান বাদলের সমর্থকরা রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করার সময় পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশের গুলিতে বাদল-সমর্থিত উপজেলা আওয়ামী লীগের সদস্য ফখরুল ইসলাম সবুজ (৫৫) ও তার ছেলে তরিকুল ইসলাম চয়ন (১৮) ও কয়েকজন পুলিশ সদস্যসহ ২০ জন আহত হন।

এর আগে, সকালে মিজানুর রহমান বাদল ও সাবেক ছাত্রনেতা হাসিব আহসান আলালের ওপর হামলার প্রতিবাদে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু। শনিবার (১২ জুন) বেলা ১১টায় ফেসবুক লাইভে এসে এ ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।