ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

শিবগঞ্জে শিশু রনি খুন: ২ আসামিকে জামিন দেননি হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুন ৭, ২০২১
শিবগঞ্জে শিশু রনি খুন: ২ আসামিকে জামিন দেননি হাইকোর্ট

ঢাকা: ২০১৬ সালে বগুড়ায় আট বছরের শিশু রনি আহমেদকে অপহরণের পর হত্যার ঘটনায় করা মামলার দুই আসামিকে জামিন দেননি হাইকোর্ট।

সোমবার (৭ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট তাদের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন।

আদালতে আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন ওবায়েদ আহমেদ সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

আদালত বলেন, জঘন্যতম এই অপরাধের আসামিদের জামিন দেওয়া হলে তারা অন্য কাউকে অপহরণ করে মুক্তিপণ চাইবে বা হত্যা করবে। চিন্তাও করতে পারছি না যে, একটি আটবছরের শিশুকে অপহরণ করে মুক্তিপণ চাইতে হবে? আর মুক্তিপণ না দেওয়ায় এত ছোট শিশুকে হত্যা করতে হবে?

দুই আসামি হলেন, আবদুল করিম ও মো. আবু তালেব।

২০১৬ সালের ২১ ডিসেম্বর বগুড়ার শিবগঞ্জ উপজেলার ছাতুয়া সরকারপাড়া গ্রামের রায়হান আলী সরকারের ছেলে ও ভুগোইল কিন্টার গার্ডেনের দ্বিতীয় শ্রেণির ছাত্র রনি আহমেদকে অপহরণ করা হয়। এ ঘটনায় আবদুল করিম, রবিউল ইসলাম, জামিল হোসেন ও মো. আবু তালেবকে গ্রেফতার করে পুলিশ।

তাদের তথ্যের ভিত্তিতে ২৩ ডিসেম্বর শৌচাগারের সেপটিক ট্যাংকের ভেতর থেকে রনির মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় করা মামলায় ২০১৮ সালের ২৩ জানুয়ারি অভিযোগ গঠন করেন আদালত। মামলটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ০৭, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa