ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

ভুয়া মামলায় জেল খাটানো: জড়িতদের খুঁজতে সিআইডিকে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ৬, ২০২১
ভুয়া মামলায় জেল খাটানো: জড়িতদের খুঁজতে সিআইডিকে নির্দেশ

ঢাকা: ঝালকাঠির এক ব্যক্তির বিরুদ্ধে ‘ভুয়া মামলা’ করে জেল খাটানোর বিষয় জড়িতদের খুঁজে বের করে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক আবেদনের শুনানি নিয়ে ওই মামলার কার্যক্রম স্থগিত করে রোববার (৬ জুন) বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী এবং বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন।


 
একইসঙ্গে পরবর্তী আদেশের জন্য ৮ আগস্ট তারিখ নির্ধারণ করেছেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ।
 
তিনি জানান, ঢাকা মহানগর হাকিমের আদালতে ঝালকাঠি থানার রাজাপুরের রফিকুল ইসলামের বিরুদ্ধে জাকির হোসেন নামক একজন ভুয়া বাদী সাজিয়ে ধানমন্ডির ঠিকানা দিয়ে দণ্ডবিধির ৪২০/৪০৬/৫০৬ ধারায় পিটিশন মামলা দায়ের করে। পরে এ মামলায় গ্রেফতার করে হাজতে পাঠানো হয়। ৮ দিন জেল খাটার পর জামিনে বের হয়ে তিনি খোঁজ নিয়ে ঠিকানা ও ব্যক্তির কোন অস্তিত্ব পায় নাই। একইসঙ্গে জানতে পারেন ব্যবসায়িক শত্রুতাবশত কয়েকজন লোক এ সাজানো মামলাটি করেছেন।

‘বিষয়টি নিয়ে প্রতিকার চেয়ে আদালতে দরখাস্ত দাখিল করে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেওয়ার আবেদন করা হলে শুধু বাদীর ঠিকানা যাচাইয়ের আদেশ দেওয়া হয় এবং রিপোর্টে ঠিকানার অস্তিত্ব নেই বলে পুলিশ প্রতিবেদনে উল্লেখ করা হয়। এ মামলার সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে কোন প্রতিকার না পেয়ে উচ্চ আদালতে আবেদন করেন রফিকুল ইসলাম। সেই আবেদনের শুনানি নিয়ে আদালত রুলসহ আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা,জুন ০৬, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa