ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

ইন্টারন্যাশনাল কলিংকার্ড পাচার চক্রের ৩ সদস্য কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুন ৫, ২০২১
ইন্টারন্যাশনাল কলিংকার্ড পাচার চক্রের ৩ সদস্য কারাগারে

ঢাকা: রাজধানীর নিউমার্কেট থেকে ৭০ লাখ টাকা মূল্যের ইন্টারন্যাশনাল কলিংকার্ডসহ গ্রেপ্তার পাচার চক্রের ৩ সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার (০৫ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া তিনজন হলেন—মো. সাকিল, মো. নুরুল আলম ওরফে সুমন ও মো. আবুল হোসেন।

এদিন তাদের আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

শুক্রবার (৪ জুন) রাতে নিউমার্কেট থানার চন্দ্রিমা সুপার মার্কেট এলাকায় বিশেষ চেকপোস্ট স্থাপন করে ইন্টারন্যাশনাল কলিংকার্ড (স্ক্র্যাচ কার্ড) পাচার চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব-২।  

এ সময় তাদের কাছ থেকে আনুমানিক ৭০ লাখ টাকা মূল্যমানের বিভিন্ন দেশের কলিংকার্ড উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তারা জানান, গোপন সংবাদে জানা যায় আন্তর্জাতিক কলিংকার্ড পাচার চক্রের কয়েকজন সদস্য প্রাইভেটকারে করে বিপুল পরিমাণ কার্ড (স্ক্র্যাচ কার্ড) নিয়ে ভারতে পাচারের উদ্দেশে যাচ্ছে খবর পেয়ে চেকপোস্ট বসিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন দেশে ইন্টারন্যাশনাল কলিংকার্ড পাচার করে আসছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুন ০৫, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa