ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

আইন ও আদালত

সোহরাওয়ার্দী উদ্যানের গাছ না কাটতে ৭ সংগঠন-ব্যক্তির নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, মে ৭, ২০২১
সোহরাওয়ার্দী উদ্যানের গাছ না কাটতে ৭ সংগঠন-ব্যক্তির নোটিশ

ঢাকা: ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের উদ্যানের শতবর্ষী ও বিলুপ্ত প্রায় পাখিদের আশ্রয়স্থল গাছগুলো না কাটতে ছয়টি সংগঠন ও এক ব্যক্তির পক্ষ থেকে সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।  
 
বৃহস্পতিবার (৬ মে) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র, গৃহায়ণ ও গণপূর্ত সচিব, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সচিব, মুক্তিযুদ্ধ বিষয়ক সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, প্রধান বন সংরক্ষক, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বরাবর এ নোটিশ পাঠানো হয়।


 
বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা), অ্যাসোসিয়েশন ফর ল্যান্ড রিফরমস অ্যান্ড ডেভেলপমেন্ট (এএলআরডি), নিজেরা করি, বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), আইন ও সালিশ কেন্দ্র (আসক) এবং স্থপতি মোবাশ্বের হোসেন এ নোটিশ পাঠান।
 
নোটিশে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের মূল ও প্রাকৃতিক বৈশিষ্ট্য বিনষ্টকরণ হতে বিরত থাকতে, এ উদ্যানের শতবর্ষী ও বিলুপ্ত প্রায় পাখিদের আশ্রয়স্থল বৃক্ষগুলোকে না কাটতে এবং এরই মধ্যে কেটে ফেলা বৃক্ষগুলোর জায়গায় একই প্রজাতির তিন গুণ বৃক্ষ রোপণের দাবি জানানো হয়েছে।
 
নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী সাঈদ আহমেদ কবীর।
 
বাংলাদেশ সময়: ০৮০৭ ঘণ্টা, মে ০৭, ২০২১
ইএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa