ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রিটু প্রধানের জামিন বাতিল চায় রাষ্ট্রপক্ষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
রিটু প্রধানের জামিন বাতিল চায় রাষ্ট্রপক্ষ

ঢাকা: অস্ত্র আইনের মামলায় মুন্সীগঞ্জের গজারিয়ার থানার আন্তঃজেলা ট্রাকচালক ইউনিয়নের সভাপতি রিটু প্রধানকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

বুধবার (২১ এপ্রিল) আপিল বিভাগের ভার্চ্যুয়াল চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত ২৯ এপ্রিল এ আবেদন শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস জানান, রিটু উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের তেতৈতলা গ্রামের মৃত গিয়াসউদ্দিন প্রধানের ছেলে। তাকে অস্ত্রসহ গত বছরের অক্টোবরে আটক করে র‌্যাব।

আটকের সময় তার কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, দুটি ম্যাগাজিন এবং ২৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। একই সময়ে রিটুর ভাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল আমিন প্রধান ও তাদের ব্যবসায়ীক অংশীদার আলমগীর হোসেন বাধা দিলে তাদেরকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে, সরকারি কাজে বাধা দান এবং মাদকসহ তিনটি মামলা হয়।

তিনি আরও জানান, সরকারি কাজে বাধা এবং মাদক মামলায় রিটু প্রধান ইতোমধ্যে জামিন পেয়েছেন। গত ২১ মার্চ অস্ত্র আইনের মামলায় হাইকোর্ট থেকে জামিন পান তিনি। পরে তিনি কারামুক্ত হন। তার ওই জামিনাদেশ বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।