ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মতিঝিলের মামলায় রফিকুল মাদানী ৪ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
মতিঝিলের মামলায় রফিকুল মাদানী ৪ দিনের রিমান্ডে

ঢাকা: রাজধানীর মতিঝিল থানায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা নাশকতা, পুলিশের কাজে বাঁধাদান ও হত্যাচেষ্টা মামলায় রফিকুল ইসলাম মাদানীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২১ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের ভার্চ্যুয়াল আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ (ডিবি) মতিঝিল জোনাল টিমের পুলিশ পরিদর্শক কামরুল হাসান তালুকদার আসামি রফিকুল ইসলাম মাদানীকে এ মামলায় গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

শুনানি শেষে আদালত প্রথমে তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এরপর রিমান্ডের আদেশ দেন। এ সময় রফিকুল ইসলাম মাদানীকে ভার্চ্যুয়ালি কারাগার থেকে উপস্থিত দেখানো হয়।

মতিঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মোতালেব হোসেন এ তথ্য জানিয়েছেন।

গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব। তার বিরুদ্ধে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। ওই মামলায় গত ১৬ এপ্রিল তাকে দুই দিনের রিমান্ডে নেয় পুলিশ। এরপর মতিঝিল থানার মামলায় তার রিমান্ড মঞ্জুর করলেন আদালত।

জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে ২৫ মার্চ দুপুর ১২টার দিকে রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে ছাত্র ও যুব অধিকার পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে অন্যান্য সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন। রফিকুল ইসলাম মাদানীও অংশ নেন। ওই দিন তাকে আটক করে পুলিশ। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান তিনি।

পুলিশ মিছিলের গতিরোধ করতে চাইলে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড ছোঁড়ে। মিছিলকারীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় মতিঝিল থানার উপপরিদর্শক ( এসআই) মিন্টু কুমার মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।