ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লকডাউনে হাইকোর্টে আরও ২ বেঞ্চ বাড়ালেন প্রধান বিচারপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
লকডাউনে হাইকোর্টে আরও ২ বেঞ্চ বাড়ালেন প্রধান বিচারপতি

ঢাকা: চলমান লকডাউনের মধ্যে হাইকোর্টে চারটি বেঞ্চের পাশাপাশি আরও দু’টি ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বুধবার (২১ এপ্রিল) প্রধান বিচারপতি এ দু’টি বেঞ্চ গঠন করেছেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান।

এর আগে দুপুরের দিকে লকডাউনের সময় হাইকোর্ট বিভাগে চলমান চারটি ভার্চ্যুয়াল বেঞ্চের সঙ্গে আরও বেঞ্চ বাড়াতে প্রধান বিচারপতি কাছে আবেদন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

করোনা ভাইরাস মহামারির বিস্তার রোধে চলাচলে নিষেধাজ্ঞা আরোপের ৫ এপ্রিল হাইকোর্ট বিভাগে চারটি ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন করেছিলেন প্রধান বিচারপতি। সেগুলো হলো-বিচারপতি এম ইনায়েতুর রহিনের নেতৃত্বাধীন রিট, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের নেতৃত্বাধীন দেওয়ানি, বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন ফৌজদারি এবং বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক কোম্পানি বেঞ্চ।

পরবর্তীতে লকডাউনের মেয়াদ বাড়লে ১১ এপ্রিল এ বেঞ্চগুলোর মেয়াদও বাড়ানো হয়। এর মধ্যে হাইকোর্টে বেঞ্চ বাড়াতে বুধবার দুপুরের দিকে প্রধান বিচারপতির কাছে লিখিত আবেদন করে সুপ্রিম কোর্টবার।

তার কিছু সময় পর সুপ্রিম কোর্টের মুখপাত্র জানান, প্রধান বিচারপতি আরও দুটি বেঞ্চ গঠন করেছেন। সেগুলো হলো-বিচারপতি মামনুন রহমানের নেতৃত্বাধীন এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেনের নেতৃত্বাধীন ফৌজদারি বেঞ্চ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad