ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হাসপাতালে অক্সিজেন সংকট নেই: অ্যাটর্নি জেনারেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
হাসপাতালে অক্সিজেন সংকট নেই: অ্যাটর্নি জেনারেল

ঢাকা: অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, দেশে অক্সিজেনের সংকট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সরবরাহের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে।

 

হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেন ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে এক আইনজীবী আবেদন করতে আদালতে এমন তথ্য দেন অ্যাটর্নি জেনারেল।

মঙ্গলবার (২০ এপ্রিল) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চে আইনজীবী ইশরাত হাসান বলেন, পার্শ্ববর্তী দেশ ভারত করোনা পরিস্থিতে শিল্প-কারখানায় অক্সিজেন সাপ্লাই বন্ধ করে শুধুমাত্র হাসপাতাল ও মেডিক্যাল সেন্টারে সাপ্লাই দিচ্ছে। এছাড়া তিনি অক্সিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো ও হাসপাতালগুলোতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের আবেদন জানান।

এ সময় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী বলেন, দেশে অক্সিজেনের সংকট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। কারখানাগুলোতে পর্যাপ্ত গ্যাসের সাপ্লাই রয়েছে।  

এ সময় আদালত বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। মানুষের জীবন বাঁচানো সবার আগে, প্রয়োজন হলে আদালত অবশ্যই বিষয়টি দেখবে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।