ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হেফাজত নেতা মুফতি শরিফউল্লাহ রিমান্ড শেষে কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
হেফাজত নেতা মুফতি শরিফউল্লাহ রিমান্ড শেষে কারাগারে

ঢাকা: একদিনের রিমান্ড শেষে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহকে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (১৬ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৪ এপ্রিল মুফতি শরিফউল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে শুক্রবার তাকে আদালতে হাজির করে কারাগারে রাখার আবেদন করে পুলিশ।  

অপরদিকে, আসামিপক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

গত ১৩ এপ্রিল রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানার মীর হাজিরবাগ এলাকা থেকে মুফতি শরিফউল্লাহকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, হেফাজতের শাপলা চত্বরে অবস্থানের পরদিন ২০১৩ সালের ৬ মে যাত্রাবাড়ী থানায় দায়ের হওয়া বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় শরিফউল্লাাহকে গ্রেফতার দেখানো হয়। ওই মামলায় তিনি এজাহারনামীয় আসামি।

স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিব শতবর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেশে আসা নিয়ে রাজধানীসহ সারা দেশে হরতালসহ বিভিন্ন কর্মসূচি পালন করে হেফাজত। সেসব কর্মসূচিতে সহিংসতার পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলা বাহিনী সারা দেশ থেকে অভিযান চালিয়ে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের গ্রেফতার করছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।