ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জাল টাকার মামলায় সাহেদের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
জাল টাকার মামলায় সাহেদের বিচার শুরু

ঢাকা: জাল টাকা উদ্ধারের মামলার রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ও প্রতিষ্ঠানটির এমডি মাসুদ পারভেজের বিচার শুরু হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

একইসঙ্গে আদালত আগামী ১৫ মার্চ মামলাটির সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর সালাহউদ্দিন হাওলাদার এ তথ্য জানান।

গত বছর ১৫ জুলাই ভোর ৫টা ১০ মিনিটে সাহেদকে সাতক্ষীরার দেবহাটা উপজেলার সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব। সাহেদ লবঙ্গবতী নদী তীরের ইছামতি খাল দিয়ে ভারতে পালাতে চেয়েছিল বলে র‌্যাব কর্মকতারা জানান। এ সময় তার কাছ থেকে তিন রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

অবৈধ অস্ত্রসহ গ্রেফতারের ঘটনায় রাতেই সাতক্ষীরার দেবহাটা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। মামলায় সাহেদসহ তিনজনকে আসামি করা হয়েছে।

গ্রেফতারের পর সাহেদকে ঢাকায় এনে উত্তরা ১১ নম্বর সেক্টরের একটি বাসায় তাকে নিয়ে অভিযান চালানো হয়। এ সময় সাহেদের সহযোগী মাসুদকে সঙ্গে রাখা হয়। সেখানে রিজেন্ট গ্রুপের এক কার্যালয় থেকে এক লাখ ৪৬ হাজার জাল টাকা উদ্ধারের কথা জানায় র‌্যাব।

এ ঘটনায় ১৬ জুলাই উত্তরা পশ্চিম থানায় র‌্যাব-১ কর্মকর্তা মজিবুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় সাহেদ, মাসুদ পারভেজ এবং আরও অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।