ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা মামলায় দুই বন্ধু রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২১
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা মামলায় দুই বন্ধু রিমান্ডে

ঢাকা: রাজধানীর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যা মামলায় তার দুই বন্ধুর পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৩১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুইয়ার আদালত এ রিমান্ডের আদেশ দেন।

তবে সোমবার (১ ফেব্রুয়ারি) রিমান্ডের বিষয়টি আদালত পুলিশ সূত্রে জানা গেছে।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মর্তুজা রায়হান চৌধুরী (২১) ও নুহাত আলম তাফসীর (২১)।  

মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. সাজেদুল দুই আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ড আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

রোববার চারজনকে আসামি করে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা করেন নিহত তরুণীর বাবা। মামলায় অজ্ঞাতনামা আরও একজনকে আসামি করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, গত ২৯ জানুয়ারি ওই তরুণীসহ তার বন্ধু উত্তরার একটি রেস্তোরাঁয় গিয়ে মদ্যপান করেন। অতিরিক্ত মদ্যপানে তাদের মধ্যে এক তরুণী অসুস্থ হয়ে পড়লে বাসায় চলে যান। পরে ভুক্তভোগী ওই তরুণীও অসুস্থ হয়ে পড়লে আরও দুই বন্ধু মিলে রাইডশেয়ারিংয়ের একটি গাড়িতে করে মোহাম্মদপুরের একটি বাসায় যান। ওই বাসায় যাওয়ার পর তরুণীর সঙ্গে তার বন্ধুর শারীরিক সম্পর্ক হয়। একপর্যায়ে ওই তরুণী আরও অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে নেওয়া হয়। সেখানে ভর্তি না করায় তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

বালাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২১
‌কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।