ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

২ হাজার কোটি টাকা পাচার: লেভী-শহীদুলকে কেন জামিন নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২১
২ হাজার কোটি টাকা পাচার: লেভী-শহীদুলকে কেন জামিন নয়

ঢাকা: দুই হাজার কোটি টাকা অর্থপাচার মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাসান খন্দকার লেভী ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলামকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ সোমবার (১ ফেব্রুয়ারি) এ রুল জারি করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ওরফে বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলকে ফরিদপুর শহরের গোলচামত এলাকায় জনৈক সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে  গত ৭ জুন গ্রেফতার করে পুলিশ।

পরে ২৬ জুন তাদের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে সিআইডি পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ রাজধানীর কাফরুল থানায় মামলা করেন। মানি লন্ডারিংয়ের ওই মামলায় অনুমান দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

পরে ওই মামলায় নাজমুল ইসলাম লেভীকে ৩১ জুলাই ফরিদপুর শহরের চরকমলাপুর নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। সেই থেকে কারাগারে লেভী।

এদিকে এই মামলায় ফরিদপুর সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর যুবলীগের সদস্য শহীদুল ইসলাম হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। পরে বিচারিক আদালতে আত্মসমর্পণের পর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর শহীদুল হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন বলে জানান একেএম আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।