ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

আইন ও আদালত

কুড়িগ্রামে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
কুড়িগ্রামে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার চর সাজাই নয়াপাড়া গ্রামে পরকীয়ার জেরে স্ত্রী হত্যার দায়ে বকুল মিয়া (২৫) নামে এক ব্যক্তিতে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান আসামির উপস্থিতিতে এ রায় দেন।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফখরুল ইসলাম।

মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার চর সাজাই নয়াপাড়া গ্রামের বকুল মিয়ার সঙ্গে জামালপুরের দেওয়ানগঞ্জ থানার শাহিনা বেগমের (২০) পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর বকুল তার ভাবির সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়লে এ বিষয় নিয়ে স্ত্রী শাহিনার সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয়। এরই একপর্যায়ে ২০০৭ সালের ২ ডিসেম্বর বকুল ও তার পরিবারের লোকজন মিলে শাহিনাকে হত্যা করে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করে।

এ ঘটনার দেড় মাস পর ময়নাতদন্তের রিপোর্ট পেয়ে ২০০৮ সালের ১৬ জানুয়ারি নিহত শাহিনার বাবা শামসুল হক রাজিবপুর থানায় বকুল ও তার ভাবি নুরুন্নাহারকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

পিপি অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন বাংলানিউজকে জানান, দীর্ঘ ১৩ বছর শুনানির পর আদালত বকুল মিয়াকে মৃত্যুদণ্ড ও নুরুন্নাহারকে খালাস দেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa