ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বেগমগঞ্জে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
বেগমগঞ্জে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় দৃষ্টি প্রতিবন্ধী স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সময় হত্যাকাণ্ডে সহায়তার অভিযোগে শ্বশুর-শাশুড়িকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।



মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, পারিবারিক কলহের জের ধরে ২০১৮ সালের ৩ মে দৃষ্টি প্রতিবন্ধী শহিদ উল্লাহর গায়ে গরম তেল ঢেলে দিয়ে পালিয়ে যায় স্ত্রী বিবি কুলসুম। পরে তার চিৎকারে আশপাশের লোকজন শহিদকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়।

চিকিৎসাধীন অবস্থায় ১২ মে তার মৃত্যু হয়। পরবর্তীতে এ ঘটনায় নিহত শহিদের ভগ্নিপতি সাহেব উল্লাহ নিহতের স্ত্রী বিবি কুলসুম, শ্বশুর আবুল হোসেন ও শাশুড়ি লিলি বেগমকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার মামলার প্রধান আসামি নিহত শহিদের স্ত্রীকে মৃত্যুদণ্ড এবং শ্বশুর-শাশুড়িকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর গুলজার আহমেদ জুয়েল এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন মোহাম্মদ সাইফুল ইসলাম, আবদুর রহমান ও স্বপন চন্দ্র পাল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী গুলজার আহমেদ জুয়েল জানান, রায় দেওয়ার সময় আদালতে আসামি আবুল হোসেন উপস্থিত ছিলেন। তবে মামলার প্রধান আসামি নিহতের স্ত্রী বিবি কুলসুম ও শাশুড়ি লিলি বেগম পলাতক ছিল।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।