ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিচারক কনক বড়ুয়াকে সিএমএম কোর্ট থেকে প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
বিচারক কনক বড়ুয়াকে সিএমএম কোর্ট থেকে প্রত্যাহার ...

ঢাকা: ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেসীর (সিএমএম কোর্ট) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়াকে বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহার করেছে সরকার।

আইন ও বিচার বিভাগ সোমবার (১৮ জানুয়ারি) তাকে প্রত্যাহার করে আদেশ জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সুপ্রীম কোর্টের সাথে পরামর্শক্রমে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেসীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়াকে বর্তমান কর্মস্থল হতে প্রত্যাহার করে আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হলো।

কনক বড়ুয়াকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের মনোনীত কর্মকর্তার নিকট মঙ্গলবার (১৯ জানুয়ারি) তার বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে আইন ও বিচার বিভাগে যোগদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

একইসঙ্গে কনক বড়ুয়াকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মনোনীত কর্মকর্তার নিকট মঙ্গলবার বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে আইন ও বিচার বিভাগে যোগদানের নির্দেশ দেওয়া হয়।

কনক বড়ুয়ার বিরুদ্ধে সম্প্রতি খাস কামরায় এক নারী বিচারপ্রার্থীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। গত ১২ জানুয়ারি সিএমএম কোর্টে অভিযোগ করেন ভুক্তভোগী নারী। পর দিন তিনি ছুটিতে যান।

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এমআইএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।