ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ভাড়াটিয়ার ঘরে তালা: বন্ধ ঘরে শিশু মৃত্যুর ঘটনায় মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
ভাড়াটিয়ার ঘরে তালা: বন্ধ ঘরে শিশু মৃত্যুর ঘটনায় মামলা

খুলনা: খুলনায় টাকা না পেয়ে ভাড়াটিয়ার দরজায় তালা ও বন্ধ ঘরের বালতির পানিতে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় আদালতে মামলা হয়েছে। আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টায় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. আতিকুস সামাদ এ আদেশ দেন।

এর আগে সকালে পানিতে ডুবে ছয় মাসের নিহত শিশু নেলিহার বাবা ইমদাদুল হক সাগর বাদী হয়ে  চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. আতিকুস সামাদের আদালতে মামলা দায়ের করেন। মামলায় বাড়িওয়ালা কুয়েত প্রবাসী নূর ইসলাম ও তার বাবা নওশের আলীকে আসামি করা হয়।

মামলায় বাদী উল্লেখ করেছেন, মাত্র এক মাসের বাড়ি ভাড়া না পেয়ে বাড়িওয়ালার বাবা নওশের আলী তাদের ঘরে অনাধিকার প্রবেশ করে জীবন নাশের হুমকি দেন। ঘরে থাকা আসবাবপত্র ক্ষতিসাধন করে ঘরে দরজায় তালা লাগিয়ে দেন। ঘর তালাবদ্ধ থাকায় শিশু নেলিহা পানিতে ডুবে গেলেও তাকে হাসপাতালে নিতে পারিনি। যা চিকিৎসা কাজে বাধা ও হত্যার সামিল।  

মামলায় আরও উল্লেখ করা হয়েছে, এ ব্যাপারে লবণচরা থানায় অভিযোগ করতে গেলে পুলিশ তাদের অভিযোগ গ্রহণ করে সাদা কাগজে সই নেয়। পরে তারা জানতে পারেন, পুলিশ অভিযোগ গ্রহণ করেনি।

আদালত বাদীর অভিযোগ পর্যালোচনা করে মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

এক মাসের ভাড়া বাবদ বকেয়া মাত্র চার হাজার টাকা দিতে না পারায় গত ১০ জানুয়ারি খুলনা নগরীর লবণচরা থানার রিয়াবাজার এলাকার কাঠমিস্ত্রী ইমদাদুল হকের ঘরে তালা মেরে দেন বাড়িওয়ালা। গত ১৩ জানুয়ারি ছয় মাসের শিশু কন্যা নেলিহা বালতির পানিতে ডুবে গেলে ঘর তালাবদ্ধ থাকায় তাকে হাসপাতালে নিতে না পারায় তার করুণ মৃত্যু হয়। পরবর্তীতে এলাকাবাসী তালাভেঙে তাদের উদ্ধার করে। মর্মান্তিক ঘটনা নিয়ে প্রতিবেদন প্রচার করে যমুনা টেলিভিশন। বাদীকে মামলা পরিচালনায় সহায়তা করে মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।