ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

আইন ও আদালত

বিজিবির মামলায় অভিযুক্ত সেই এনজিওকর্মীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
বিজিবির মামলায় অভিযুক্ত সেই এনজিওকর্মীর জামিন

কক্সবাজার: কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর দায়ের করা শত কোটি টাকার মানহানি মামলায় জামিন পেয়েছেন বেসরকারি উন্নয়ন সংস্থা ব্লাস্টের সেই নারী কর্মী।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত তার জামিন মঞ্জুর করেন।

এই এনজিওকর্মীর আইনজীবী আবদু শুক্কুর সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আদালতের নির্দেশক্রমে সমন জারি করা হলে নির্দিষ্ট তারিখে আদালতে হাজির হয়ে জামিন আবদেন করেন এই এনজিওকর্মী। আদালত তার আবদেন আমলে নিয়ে জামিন মঞ্জুর করেছেন।

গত ৮ অক্টোবর টেকনাফ-২ বিজিবির দমদমিয়া চেকপোস্টে ওই নারী কর্মীকে তল্লাশি করা হয়। অটোরিকশার যাত্রী ওই নারী তাকে ধর্ষণের অভিযোগ আনেন  বিজিবি সদস্যদের বিরুদ্ধে। এ ঘটনায় জাতীয় ও স্থানীয় অনেক গণমাধ্যমে সংবাদ প্রচার করা হয়। এ নিয়ে হৈচৈ পড়ে যায়। ওই নারী কক্সবাজার সদর হাসপাতালে এসে ভর্তি হন। কিন্তু কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসকরা পরীক্ষা করে ধর্ষণের আলামত পাননি বলে রিপোর্ট দেন।

এর প্রেক্ষিতে গত ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে ওই নারীর বিরুদ্ধে শতকোটি টাকার মানহানির মামলা করে বিজিবি। টেকনাফ বিজিবির দমদমিয়া তল্লাশি ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত জেসিও নায়েব সুবেদার মোহাম্মদ আলী মোল্লা বাদী হয়ে মামলাটি করেন।

বিজিবির আইনজীবী সাজ্জাদুল করিম সাংবাদিকদের জানান, বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালিয়ে এনজিও কর্মীটি বিজিবির মতো একটি সুশৃঙ্খল বাহিনীর মানহানি করেছে। গত ২২ নভেম্বর টেকনাফ থানা পুলিশ আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়। ওই দিন প্রতিবেদন গ্রহণ করে আসামিকে সমন দেন আদালত। সমন অনুযায়ী বৃহস্পতিবার আসামি আদালতে হাজির হন। তিনি জামিন পেলেও মামলার কার্যক্রম চলবে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa