ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

চাকরির দেওয়ার নামে প্রতারণা মামলায় কথিত ইঞ্জিনিয়ার কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
চাকরির দেওয়ার নামে প্রতারণা মামলায় কথিত ইঞ্জিনিয়ার কারাগারে মো. হাসানুল বান্না

খুলনা: খুলনা মহানগরে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার মামলায় কথিত ইঞ্জিনিয়ার মো. হাসানুল বান্নাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (১০ জানুয়ারি) বিকেলে খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামি বান্না জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক ড. আতিকুস সামাদ।

 

আসামি বান্না মহানগরের ট্যাং রোড এলাকার মো. শহিদুল্লাহর ছেলে। তিনি নিজেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পড়া ইঞ্জিনিয়ার পরিচয় দিলেও তার কোনো বৈধতা নেই বলে জানা গেছে। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে খুলনার আদালতে বেশ কিছু মামলাও রয়েছে।

মামলার বিবরণে জানা যায়, আসামি বান্না চাকরি দেওয়ার কথা বলে সৈয়দা সুলতানা নামে একজন গৃহিণীর কাছ থেকে পাঁচ লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় গত ২৩ সেপ্টেম্বর সুলতানা বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন।

এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম জানান, আসামি বান্না আদালতে জামিন চাইলে বিজ্ঞ বিচারক নামঞ্জুর করেছেন। বান্না বাদীর কাছ থেকে চাকরি দেওয়ার নামে প্রতারণা পূর্বক পাঁচ লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। এ ধরনের অভিযোগে আসামির বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে বলে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।