ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

পর্বতারোহী রত্নাকে চাপা দেওয়ার ঘটনায় আদালতে অভিযোগপত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
পর্বতারোহী রত্নাকে চাপা দেওয়ার ঘটনায় আদালতে অভিযোগপত্র পর্বতারোহী রেশমা নাহার রত্না/ ছবি: সংগৃহীত

ঢাকা: তরুণ পর্বতারোহী রেশমা নাহার রত্নাকে চাপা দেওয়ার ঘটনায় দারুস সালাম নামে এক মাইক্রোবাস চালকের নামে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।  

মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মোবারক আলী আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

এই ঘটনায় মোহাম্মদ নাঈম নামে অপর এক চালকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহতির আবেদন করা হয়েছে। অভিযোগপত্রে ২০ জনকে সাক্ষী করা হয়েছে।  

সিএমএম আদালতে শেরেবাংলা নগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. আসাদুজ্জামান এ তথ্য জানান।  

তিনি বলেন, গত অক্টোবরে অভিযোগপত্র দাখিলের পর সোমবার (২৮ ডিসেম্বর) বিচারের জন্য বদলি হয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমানের আদালতে পাঠানো হয়। আগামী ৪ জানুয়ারি মামলার শুনানির দিন ধার্য রয়েছে।
গত ৭ আগস্ট রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় মাইক্রোবাসের ধাক্কায় গুরুতর আহত হন পর্বতারোহী রেশমা নাহার রত্না। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রত্মার দুলাভাই মো. মনিরুজ্জামান মামলা দায়ের করেন।

গত ২৬ আগস্ট রাজধানীর শাহজাহানপুর থেকে চালক এস এম দারুস সালামকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের সময় একটি টয়োটা মাইক্রোবাসও জব্দ করা হয়। এই গাড়ি মালিকও তিনি। পরদিন দারুস সালামকে দুই দিনের রিমান্ডে পাঠানো হয়। রিমান্ড শেষে গত ৩০ আগস্ট তিনি ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় আসামির জবানবন্দি দেন।  

ওই ঘটনায় গত ১৮ আগস্ট মোহাম্মদ নাঈম নামে এক চালককে গ্রেফতার করে পুলিশ। পরে দুজনই জামিনে মুক্তি পান।  

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
কেআই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।