ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সেতুমন্ত্রীর এপিএস পরিচয় দেওয়া সেই ‘ছাত্রলীগ’ নেতা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
সেতুমন্ত্রীর এপিএস পরিচয় দেওয়া সেই ‘ছাত্রলীগ’ নেতা কারাগারে

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সহকারী (এপিএস) পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ছাত্রলীগ পরিচয়ধারী মোজাম্মেল হক ইয়াসিনকে (৩৩) রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (২৭ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৩ ডিসেম্বর কামরাঙ্গীরচর থানার জাউলাহাটি চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে কোতোয়ালি জোনাল টিম।

পরদিন তার দু'দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে রোববার আদালতে হাজির করে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি জোনাল টিমের এসআই বাবুল মিয়া। আসামিপক্ষে আইনজীবী মো. ইব্রাহিম জামিন আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, মোজাম্মেল ভিজিটিং কার্ড ছাপিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সহকারী পরিচয় দিতেন। মন্ত্রীর নামে জাল সিল ব্যবহার করে তার স্বাক্ষর জাল করে এলজিইডি ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পরিবেশ ও বন মন্ত্রণালয়, ফায়ার সার্ভিস, বিভিন্ন ব্যাংকে নিয়োগ, টেন্ডারবাজি ও বদলি সংক্রান্তে সুপারিশ করতেন। এভাবে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন তিনি।

সবশেষ মাঈন উদ্দিন নামে এক ব্যক্তিকে অস্থায়ী কার্য সহকারী পদে চাকরি দেওয়ার জন্য মন্ত্রীর সিল ও স্বাক্ষর জাল করে আগারগাঁও এলজিইডি ভবন, প্রধান প্রকৌশলী বরাবর আবেদন করা হয়। বিষয়টি নিয়ে সন্দেহ হলে এলজিইডি অফিস কর্তৃপক্ষ শেরে বাংলা নগর থানায় একটি মামলা দায়ের করে। মামলা দায়েরের পর তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সড়ক পরিবহন  ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নাম সম্বলিত সিল ও বিভিন্ন নিয়োগ সংক্রান্ত কাগজপত্র উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।