ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফেনসিডিলের মামলায় ৯ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
ফেনসিডিলের মামলায় ৯ জনের যাবজ্জীবন ছবি: প্রতীকী

ঢাকা: প্রায় সাড়ে আট বছর আগে রাজধানীর দারুস সালাম থানা এলাকা থেকে তিন হাজার ২৫০ বোতল ফেনসিডিল উদ্ধারের ঘটনায় হওয়া মামলায় নয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (২৭ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, আরিফ হোসেন ওরফে শাহিন, হাসান মিয়া, ইমতিয়াজ হোসেন, নাজমুল হাসান ওরফে অপু, রুহুল আমিন, আলমগীর হোসেন ও সৈয়দ মিজানুর রহমান।  

এছাড়া তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায় ঘোষণার সময় আরিফুল ইসসলাম, ইমতিয়াজ হোসেন ও মিজানুর রহমান আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে। পলাতক ছয় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে ২০১২ সালের ১৭ জানুয়ারি দুপুর ২টার দিকে দ্বীপনগর বেরিকেট দিয়ে একটি মাইক্রোবাস ও একটি প্রাইভেটকারে অভিযান চালিয়ে তিন হাজার ২৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করে ডিবি পুলিশ। ওইদিনই ডিবি পুলিশের অবৈধ মাদক উদ্ধার টিমের উপ-পরিদর্শক (এসআই) শাহরিয়ার হাসান দারুস সালাম থানায় মামলাটি দায়ের করেন।  

মামলাটি তদন্ত করে একই সংস্থার এসআই শরীফুল ইসলাম খান ওই বছরের ১০ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। একই বছরের ৩০ মে নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত রাষ্ট্রপক্ষে ১৪ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্য গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad