ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফুলবাড়িয়ায় দোকান উচ্ছেদ নিয়ে রিট কার্যতালিকা থেকে বাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
ফুলবাড়িয়ায় দোকান উচ্ছেদ নিয়ে রিট কার্যতালিকা থেকে বাদ ...

ঢাকা: ঢাকা সিটি করপোরেশনের মালিকানাধীন ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর বি বক্লে (বেজমেন্ট) দোকান উচ্ছেদ বন্ধ চেয়ে করা রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২৭ ডিসেম্বর) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, আবেদনটি আদালত কার্যতালিকা থেকে বাদ (আউট অব লিস্ট) দিয়েছেন। আমরা এখন অন্য বেঞ্চে রিটটি উপস্থাপন করবো।
ইব্রাহিম খলিল, হোসাইন আহমেদসহ ৭ দোকানি গত ২১ ডিসেম্বর এ রিট করেন।

আবেদনে উচ্ছেদের আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অন্য জায়গায় পুর্নবাসন করা, আইন অনুসরণ ছাড়া দোকান উচ্ছেদ না করার নির্দেশনা চাওয়া হয়েছে।
একইসঙ্গে ঢাকা সিটি করপোরেশনের মালিকানাধীন ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর বি বক্লে (বেজমেন্ট) থাকা দোকান উচ্ছেদ কেন অবৈধ ঘোষণা করা হবে না এ মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে। এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় উচ্ছেদ বন্ধের নির্দেশনা চাওয়া হয়েছে।

রিটে এলজিআরডি সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢাকা জেলার প্রশাসক ও ঢাকা মহানগর পুলিশের কমিশনারকে বিবাদী করা হয়েছে।  
তৈমুর আলম খন্দকার বলেন, শর্ত অনুযায়ী সিটি করপোরেশনের এসব কাঠামোর অনুমতি বাতিল করার ক্ষমতা রয়েছে। তবে সেক্ষেত্রে ৩০ দিনের নোটিশ দিতে হবে। এখানে সেটি অনুসরণ হয়নি।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
ইএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad