ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শিশু সানমুন হত্যার ‘পরিকল্পনাকারী’ চাচা রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
শিশু সানমুন হত্যার ‘পরিকল্পনাকারী’ চাচা রিমান্ডে ছবি: প্রতীকী

ঢাকা: অপহরণের চারদিন পর মিরপুর শাহ আলী মার্কেটের ছাদ থেকে সানমুন (১১) নামে চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীকে হত্যার পরিকল্পনাকারী ও নিহতের চাচা মাহফুজুর রহমান রনিকে পাঁচদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।  

শুক্রবার (২৫ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস রিমান্ডের এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তামিম রহমান আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার পাঁচদিনের রিমান্ডের আদেশ দেন।

শুক্রবার ভোরে লক্ষ্মীপুর জেলার সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলাটিতে গত ২০ ডিসেম্বর ইউসুফ নেওয়াজ নামে এক আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ওইদিন নূর আলম প্রলয়, খায়রুল ইসলাম ও ইয়াসিন আফাত কবিরের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, গত ১৫ ডিসেম্বর সানমুন নিখোঁজ হয়। পরে সানমুনের সৎ চাচা রনি ও সানমুনের ফুপাতো ভাই প্রলয় অপহরণের নাটক সাজান। তারা পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। বিকাশে কিছু টাকাও তারা নিয়েছেন। পুলিশ তদন্তে নেমে সানমুনের সৎ চাচা ও ফুপাতো ভাই প্রলয়ের সম্পৃক্ততা পায়।

প্রলয় পুলিশকে জানিয়েছে, গত ১৫ ডিসেম্বর হাসপাতালে চাচার নবজাতক সন্তানকে দেখতে যায় সানমুন। সেখান থেকেই তাকে অপহরণ করা হয়। পরে শাহ আলী মার্কেটে নিয়ে তাকে হত্যা করা হয়।  

এ ঘটনায় নিহতের মা রোকসানা পারভীন রূপা বাদী হয়ে পাঁচজনকে আসামি করে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।