ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ছাত্র অধিকারের সাইফুল-নাজমুলের জামিন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
ছাত্র অধিকারের সাইফুল-নাজমুলের জামিন নামঞ্জুর

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে লালবাগ থানায় দায়ের করা মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের দুই নেতার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

দুই আসামি হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম ও সংগঠনের ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদা।

আদালতে জামিন আবেদনের পক্ষে মোহাম্মদ হানিফ, সিরাজুল ইসলামসহ কয়েকজন আইনজীবী শুনানি করেন। রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

কোতোয়ালি থানার ধর্ষণ মামলায় গত ১২ অক্টোবর এই দুজনকে দুদিন করে রিমান্ডে পাঠানো হয়। সেই রিমান্ড শেষে গত ১৫ অক্টোবর সিএমএম আদালতে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। এরপর জামিন চেয়ে মহানগর দায়রা জজ আদালতে ফৌজদারী বিবিধ আপিল করে আসামিপক্ষ।  

গত ১১ অক্টোবর দিনগত রাতে রাজধানীর মগবাজার ও আজিমপুরে অভিযান চালিয়ে এজাহারভুক্ত ওই দুই আসামিকে গ্রেফতার করা হয় বলে জানায় ডিবি।

ধর্ষণের শিকার ভুক্তভোগী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীর করা মামলায় মোট আসামি ছয়জন। ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরও এ মামলার আসামি। একই আসামিদের বিরুদ্ধে একই ছাত্রীর লালবাগ থানায়ও একটি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।