ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

টেকনাফের সাবেক চেয়ারম্যান জাফরকে আত্মসমর্পণের নির্দেশ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
টেকনাফের সাবেক চেয়ারম্যান জাফরকে আত্মসমর্পণের নির্দেশ 

ঢাকা: জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমেদকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তার আগাম জামিন আবেদন নিষ্পত্তি করে মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চ্যুয়াল অবকাশকালীন বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনকারী পক্ষে ছিলেন আইনজীবী মো. রুহুল কুদ্দুস কাজল, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী শাহীন আহমেদ।

মামলার এজাহার থেকে উল্লেখ করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জানান, তিন কোটি ৭৮ লাখ ৬০ হাজার ১০ টাকা স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য অসৎ উদ্দেশ্যে গোপন করে মিথ্যা তথ্য দেওয়ায় এবং একজন জনপ্রতিনিধি হিসেবে তার ওপর অর্পিত ক্ষমতার অপব্যবহার করে ৪ কোটি ৯০ লাখ ৬৯ হাজার ১২৪ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ হওয়ার অভিযোগ আনা হয়েছে।

এ অভিযোগে দুদকের উপসহকারী পরিচালক রিয়াজ উদ্দিন ২০১৯ সালের ১ এপ্রিল চট্টগ্রাম ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।