ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাজিতপুরে ৩ ইটভাটাকে আড়াই লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
বাজিতপুরে ৩ ইটভাটাকে আড়াই লাখ টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ও জেলা প্রশাসকের কার্যালয়ের লাইসেন্সবিহীন ইটভাটা কার্যক্রম চালানোর অপরাধে ৩ ইটভাটা মালিককে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (২১ ডিসেম্বর) এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামান।

এসময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী সুমনসহ জেলা পুলিশ সদস্যরা।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশে সোমবার (২১ ডিসেম্বর) বাজিতপুর উপজেলায় স্থাপিত ইটভাটাগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ও জেলা প্রশাসকের কার্যালয়ের লাইসেন্সবিহীন ইটভাটা কার্যক্রম চালানোর অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর ৫, ৬ ও ৮ ধারার অধীনে মেসার্স নিউ কাদরী ব্রিকসকে এক লাখ টাকা, মেসার্স মামুন ব্রিকসকে ৫০ হাজার টাকা ও দি হেলেনা ব্রিকস ফিল্ডকে এক লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামান।

জনস্বার্থে কিশোরগঞ্জ জেলা প্রশাসনের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানানো হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের পক্ষ থেকে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।