ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ার বিউটিশিয়ান ববি খুনের আসামি হাইকোর্টে খালাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
কুষ্টিয়ার বিউটিশিয়ান ববি খুনের আসামি হাইকোর্টে খালাস

ঢাকা: কুষ্টিয়ায় আলোচিত বিউটি পার্লার ব্যবসায়ী ‘গ্ল্যামার্স ওয়ার্ল্ড’ এর মালিক শাহজাদি ফারজানা ববি হত্যা মামলায় বিচারকি আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. মজিবুর রহমান লিখনকে খালাস দিয়েছেন হাইকোর্ট।
 
আসামির আপিল মঞ্জুর এবং ডেথ রেফারেন্স খারিজ করে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এএসএম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।


 
আদালতে আসামিপক্ষে ছিলেন, আইনজীবী একেএম ফজলুল হক খান ফরিদ, ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী ও সাইফুর রহমান রাহি।
 
রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান।
 
পরে ফজলুল হক খান ফরিদ বলেন, রাষ্ট্রপক্ষের সাক্ষীরা মামলা প্রমাণে ব্যর্থ হওয়ায় আসামি মুজিবুর রহমান লিখন খালাস পেয়েছেন।
 
শাহীন আহমেদ খান জানান, এ রায়ের বিরুদ্ধে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে নোট দেওয়া হবে।

আইনজীবীরা জানান, ২০১৩ সালের ২৭ মার্চ সন্ধ্যায় কুষ্টিয়া শহরের কালিশংকরপুরের নিজ বাড়িতে ব্যবসায়ী ফারজানার প্রতিষ্ঠানে ঢুকে তাকে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তরা। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় ফারজানা ববির স্বামী মোল্লা সামস ওরফে তনু বাবু কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

২০১৫ সালের ৮ জুন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান এ রায়ে লিখনকে মৃত্যুদণ্ড দেন।

পরে নিয়ম অনুসারে ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি আসামিও আপিল করেন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।