ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে মাদক মামলায় যুবককের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
জয়পুরহাটে মাদক মামলায় যুবককের যাবজ্জীবন যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত রবিউল ইমলাম

জয়পুরহাট: জয়পুরহাটে মাদক মামলায় রবিউল ইসলাম (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় আবু রায়হান (২২) নামে এক যুবককে এ মামলা থেকে খালাস দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. গোলাম সরোয়ার এ রায় দেন। এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রবিউল নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার চকচান্দিরা গ্রামের শরীফ মণ্ডলের ছেলে।  

মামলার বিবরণে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ২০১৬ সালের ১৭ জানুয়ারি জয়পুরহাট সদর উপজেলার খনজনপুর এলাকায় ধামইরহাট থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বাসে তল্লাশি করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। সে সময় ৫৫৪ গ্রাম হেরোইনসহ বাসটির যাত্রী রবিউল ও রায়হানকে আটক করা হয়। এ ঘটনায় তাদের নামে একই দিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জয়পুরহাট সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। একই বছরের ০৯ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে মামলাটির তদন্ত কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার অপরাধ প্রমাণিত হওয়ায় রবিউলকে যাবজ্জীবন কারাদণ্ড এবং নির্দোষ প্রমাণিত হওয়ায় রায়হানকে মামলাটি থেকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।