ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লালমনিরহাটে শিশু হত্যার দায়ে নারীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
লালমনিরহাটে শিশু হত্যার দায়ে নারীর যাবজ্জীবন ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: লালমনিরহাটে প্রতিবেশী শিশু হত্যার দায়ে বেবি বেওয়া (৫০) নামে এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মিজানুর রহমান এ রায় দেন। এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত বেবি বেওয়া লালমনিরহাট শহরের শাহাজাহান কলোনি এলাকার মৃত ইমান আলীর স্ত্রী।

লালমনিরহাট আদালত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুসা আলম বাংলানিউজকে বলেন, ২০০৯ সালের ৩ ডিসেম্বর বিকেলে লালমনিরহাট শাহজাহান কলোনি এলাকার বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমের মেয়ে তৃতীয় শ্রেণীর ছাত্রী খাদিজা খাতুন (৯) পাড়ার শিশুদের সঙ্গে খেলা করছিল। সে সময় প্রতিবেশী মৃত ইমান আলীর মেয়ের সঙ্গে খাদিজার বিবাদ হয়। জানতে পেরে মৃত ইমান আলীর স্ত্রী বেবি বেওয়া পাথর দিয়ে শিশু খাদিজাকে আঘাত করেন। এতে খাদিজা গুরুতর আহত হয়। এ অবস্থায় শিশুটিকে তার পরিবারের লোকজন উদ্ধার করে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতাল ও পরে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দু’দিন পর ০৫ ডিসেম্বর খাদিজার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত শিশুর বাবা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম বাদী হয়ে বেবি বেওয়াকে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে ২০১১ সালে ২৪ জানুয়ারি জেলা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত কর্মকর্তা ৫ জনের বিরুদ্ধে একই বছরের ১৪ মে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।  

আদালত বাদীসহ ১২ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহনণ শেষে মঙ্গলবার আসামি বেবি বেওয়াকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ডের রায় দেন। একইসঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য চার আসামিকে মামলাটি থেকে বেকসুর খালাস দেওয়া হয়।  

লালমনিরহাট আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার বাদী ন্যায় বিচার পেয়েছেন।

বাংলাদেশ সময় ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।