ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় স্কুলছাত্রী হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
খুলনায় স্কুলছাত্রী হত্যা মামলায় একজনের যাবজ্জীবন আসামি রনি হাওলাদার

খুলনা: খুলনার রূপসা উপজেলায় স্কুলছাত্রী শিমলা খাতুন (১২) হত্যা মামলায় আসামি রনি হাওলাদারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় দেন।

রনি উপজেলার গোয়াল বাধান এলাকার রবিউল হাওলাদারের ছেলে। রায় ঘোষণাকালে সে আদালতে উপস্থিত ছিল।

আদেশে মশিউর রহমান চৌধুরী বলেন, মামলার শুনানিতে পাওয়া সাক্ষ্যপ্রমাণে আসামির মৃত্যুদণ্ড দেওয়া যায়। কিন্তু আসামির বয়স কম হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, শিমলা রূপসার কাজদিয়া হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী। ২০১৬ সালে আসামি জসিম শিমলাকে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু শিমলা রাজি না হলে জসিম ক্ষুব্ধ হয়ে তাকে হত্যার পরিকল্পনা করে। সে অনুযায়ী ওই বছরের ১১ ডিসেম্বর সকালে জসিম নিজে ছুরি ও হাসুয়া ক্রিকেট সামগ্রীর ব্যাগে নিয়ে বাসা থেকে বের হয় এবং রনিকে সঙ্গে নিয়ে রাত সাড়ে ৯টার দিকে শিমলার ওপর আঘাত করে। হত্যা নিশ্চিত করে জসিম ছুরি নিজ বাসার পাশের পুকুরে ফেলে দেয় আর হাসুয়া ঘরে রাখে। রাত সাড়ে ১০টার দিকে শিমলার ভাই আকাশ ও প্রতিবেশিরা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রূপসা উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় শিমলার বাবা সরোয়ার শেখ বাদী হয়ে রূপসা থানায় মামলা দায়ের করেন। তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক গোলাম রসুল ২০১৭ সালের ৩০ আগস্ট চার্জশিট দাখিল করেন। আদালতে ২০১৮ সালের ২ জানুয়ারি এ মামলার বিচার শুরু হয়। শুনানি চলাকালে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

মামলার চার্জশিটভুক্ত অপর আসামি জসিম অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় শিশু আদালতে তার বিচারিক কার্যক্রম চলছে। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এনামুল হক।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad