ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজশাহীতে হত্যা মামলায় একই পরিবারের ৬ জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
রাজশাহীতে হত্যা মামলায় একই পরিবারের ৬ জনের যাবজ্জীবন

রাজশাহী: রাজশাহীর পবা উপজেলার আলোকছত্র গ্রামের সাইদার রহমান (৩০) হত্যা মামলায় একই পরিবারের ৬ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বিভাগীয় স্পেশাল জজ মোসাম্মৎ ইসমত আরা রোববার (১৩ ডিসেম্বর) বিকেলে এই মামলার রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- দুলাল উদ্দিন, তার স্ত্রী মিনারা খাতুন, মো. মিঠু, মো. তোতা, রঞ্জু ও মো. বুলবুল।  আসামিরা সবাই একই পরিবারের সদস্য।  

আদালতের রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি (পিপি) শফিকুল ইসলাম রেন্টু এ তথ্য নিশ্চিত করেন।

আদালতের পিপি শফিকুল ইসলাম রেন্টু বাংলানিউজকে জানান, আসামি তোতা ও মিঠুকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অপর চার আসামিকে কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ২০০৫ সালের ১৯ জুলাই দুপুর ১২টার দিকে আসামিরা সংঘবদ্ধভাবে হাসুয়া, ছোরাসহ বিভিন্ন দেশীয় অস্ত্রের আঘাতে সাইদারকে হত্যা করেন। এ ঘটনায় নিহত সাইদারের মা সুফিয়া খাতুন বাদী হয়ে পবা থানায় হত্যা মামলা দায়ের করেন।  

মামলার তদন্তকারী কর্মকর্তা জাকির হোসেন একই বছর ১৭ অক্টোবর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত এই মামলায় ২৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী একরামুল হক। দীর্ঘ ১৫ বছরের বিচার শেষে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad