ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নগর আদালত আইন প্রণয়নে লিগ্যাল নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
নগর আদালত আইন প্রণয়নে লিগ্যাল নোটিশ

ঢাকা: নগর আদালত আইন প্রণয়নে কার্যকর ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।
 
রোববার (৬ ডিসেম্বর) আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, আইন কমিশনের চেয়ারম্যান বরাবর এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট
মো. মনিরুজ্জামান।

 
 
নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্ট বিষয়ে কার্যকর ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।
 
নোটিশে বলা হয়, মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র বিরোধ নিষ্পত্তির জন্য দেশের বিচার ব্যবস্থায় ২০০৬ সালের গ্রাম আদালত আইন একটি তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। অনেক ক্ষেত্রে দেখা যায় ক্ষুদ্র ক্ষুদ্র বিষয় নিষ্পত্তির জন্য মানুষকে প্রচলিত আইন আদালতের শরণাপন্ন হতে হয় এবং সেখানে পদ্ধতিগত কারণে মানুষকে বছরের পর বছর একটি অত্যন্ত স্পষ্ট বিষয় নিয়েও আদালতের বারান্দায় ঘুরতে হয়, যা মানুষের জন্য অত্যন্ত দুঃষহ যন্ত্রণার কারণ হয়ে দেখা দেয়।
 
নোটিশে আরও বলা হয়, এই দীর্ঘসূত্রতা থেকে পরিত্রাণ পেতে বতর্মান বাস্তবতার আলোকে গ্রাম আদালতের আলোকে শহর অঞ্চলের নাগরিকদের মধ্যে ক্ষুদ্র ক্ষুদ্র বিরোধ নিষ্পত্তির জন্য নগর আদালত আইন প্রণয়ন করা একটি কার্যকর পদক্ষেপ হতে পারে।
 
বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।