ঢাকা, শনিবার, ২ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

মাইজদীতে রেজিস্ট্রেশন না থাকায় হাসপাতাল বন্ধ, ৩ জনের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
মাইজদীতে রেজিস্ট্রেশন না থাকায় হাসপাতাল বন্ধ, ৩ জনের জেল মাইজদীতে রেজিস্ট্রেশন না থাকায় হাসপাতাল বন্ধ করে দেন ভ্রাম্যমাণ আদালত, ছবি: বাংলানিউজ

নোয়াখালী: রেজিস্ট্রেশন না থাকায় ও বিভিন্ন অনিয়মের অভিযোগে নোয়াখালী জেলা শহর মাইজদীর হাসপাতাল রোডের ইসলামী হাসপাতাল বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা সিভিল সার্জন অফিসের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার, মেডিক্যাল অফিসার মো. সৌরভ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের সমন্বয়ে যৌথ অভিযান চালানো হয়।  

এসময় বেসরকারি ইসলামী হাসপাতালে অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ ওষুধ, হাসপাতালের অনলাইন রেজিস্ট্রেশন, ড্রাগ লাইসেন্স না থাকা, ১০ শয্যা হাসপাতালের জন্য জনবল না থাকা ও অব্যবস্থাপনাসহ বিভিন্ন অনিয়ম পাওয়া যায়।  

পরে ভ্রাম্যমাণ আদালতে মালিকপক্ষের একরামুল মোমেনিনকে দুই মাস ও শাব্বির আহমেদকে আড়াই মাসের কারাদণ্ড এবং হাসপাতালটি বন্ধ রাখার আদেশ দেওয়া হয়।  
 
এছাড়া হাসপাতালের ফার্মেসির ড্রাগস লাইসেন্স না থাকায় পুলক নন্দী নামে একজনকে আটক করে এক মাসের কারাদণ্ড অনাদায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার জানান, হাসপাতালটির কার্যক্রম বন্ধ রাখার আদেশ দেওয়া হয়েছে। আদেশ অমান্য করলে পরে আরও কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa