ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

দুই মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ৭ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
দুই মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ৭ জানুয়ারি

ঢাকা: যুবলীগ ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সভাপ‌তি ইসমাইল হো‌সেন চৌধুরী সম্রাটের অস্ত্র ও মাদক মামলায় অভিযোগ গঠনের জন্য আগামী ৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৩০ নভেম্বর) পৃথক দুটি আদালতে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল।

তবে অসুস্থ থাকায় সম্রাটকে এদিন আদালতে হাজির করা হয়নি। তাই ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের অস্ত্র মামলায় এবং সপ্তম অতিরিক্ত দায়রা জজ তেহসিন ইফতেখার মাদক মামলার অভিযোগ গঠন শুনানির দিন পিছিয়ে ৭ জানুয়ারি নির্ধারণ করেন। ওইদিন আসামির উপস্থিতিতে এ বিষয়ে শুনানি হবে।

এর আগে গত ২০ অক্টোবর অভিযোগপত্র আমল নিয়ে মামলা দু'টি বিচারেরর জন্য এ দুই আদালতে বদলির আদেশ দেন ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। একইসঙ্গে বদলি আদালতে অভিযোগ গঠন শুনানির জন্য ৩০ নভেম্বর দিন ধার্য করেন৷

সম্রাটকে গত বছর ৫ অক্টোবর গ্রেফতার করার পর তার নামে অস্ত্র ও মাদক আইনে দু’টি মামলা দায়ের করা হয়। দু’টি মামলাতেই সম্রাটকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তা।

এ দু’টি মামলায় অভিযোগপত্র দাখিলের পর তা বদলি হয়ে মহানগর দায়রা জজ আদালতে আসে।

এছাড়া তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলা করেছে।  

গত বছর ৫ অক্টোবর গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ওই গ্রামের জামায়াত নেতা মনির চৌধুরীর বাড়ি থেকে সম্রাট ও আরমানকে আটক করা হয়। পরদিন তাদের নিয়ে রাজধানীতে নিজ নিজ বাড়িতে অভিযান চালি‌য়ে অস্ত্র ও মাদক উদ্ধার ক‌রে র‌্যাব।

এছাড়া মদ্যপ অবস্থায় পেয়ে আটকের সময়ই আরমানকে ছয়মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আর কাকরাইলের কার্যালয়ে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে সম্রাটকেও একই মেয়াদে সাজা দেওয়া হয়। এরপর তা‌দের কারাগা‌রে পাঠা‌নো হয়।

এরপর গত ৭ অক্টোবর রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে সম্রাটের নামে অস্ত্র ও মাদক আইনে আলাদা দু’টি মামলা করেন। এর মধ্যে যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানকেও মাদক মামলায় আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa