ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিস্ফোরক আইনের মামলায় দুই জ‌নের সাজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
বিস্ফোরক আইনের মামলায় দুই জ‌নের সাজা

ব‌রিশাল: বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় মুন্সিগঞ্জের রুবেল মাতুব্বর ও বরিশালের উজিরপুরের রিপন সিকদারকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার দণ্ডাদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার জননিরাপত্তা বিঘ্নকারি অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক কেএম শহীদ আহম্মেদ এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত রুবেল মাতুব্বর জেলার শ্রীনগর ষোলঘর এলাকার ফারুক মাতুব্বর ওরফে ফকর উদ্দিনের ছেলে। এছাড়া রিপন সিকদার উপজেলার দক্ষিণ বরাকোঠা এলাকার মৃত আজাহার উদ্দিনের ছেলে।

রায় ঘোষণার সময় রুবেল মাতুব্বর অনুপস্থিত থাকলেও রিপন সিকদার উপস্থিত ছিল।

বেঞ্চ সহকারি হুমায়ন কবির জানান, ২০১৩ সালের ৮ মার্চ স্থানীয় খবরের ভিত্তিতে উজিরপুর থানা পুলিশের একটি দল দক্ষিণ বরাকোঠায় রিপন সিকদারের বাড়িতে অভিযান চালায়। এ সময় দলটি পরস্পর যোগসাজসে মানুষের জীবন, সম্পত্তি বিপন্ন, নাশকতা ও জান মালের ক্ষতি এবং এলাকায় আতঙ্ক সৃষ্টি উদ্দেশ্যে ষ্টীলের পাইপের মধ্যে বিষ্ফোরক ঢুকিয়ে বিষ্ফোরন ঘটানোর অভিযোগে আহত অবস্থায় রুবেল মাতুব্বরকে আটক করে। সে সময় রিপন সিকদার পালিয়ে যেতে সক্ষম হয়।

এঘটনায় ওই দিন উজিরপুর মডেল থানায় এসআই হাবিবুর রহমান ২ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। একই বছর ১৯ মে তদন্তকারী কর্মকর্তা এসআই শহিদুল ইসলাম মামলার চার্জশিট জমা দেন।

ট্রাইব্যুনাল ১৭ জনের সাক্ষ্য গ্রহন শেষে গতকাল ওই রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘন্টা, নভেম্বর ২৬, ২০২০
এমএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad