ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হাতিয়ায় ছাত্রীকে উত্ত্যক্ত করায় ২ বখাটের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
হাতিয়ায় ছাত্রীকে উত্ত্যক্ত করায় ২ বখাটের কারাদণ্ড প্রতীকী ছবি

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় এক মাদরাসা ছাত্রীকে উত্ত্যক্ত করায় দুই বখাটেকে ১৮ মাস কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
 
শনিবার (২৪ অক্টোবর) দুপুর ১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার চরকিং ইউনিয়নের ধনুমিয়ার হাট এলাকার জাবের আলীর ছেলে মো. ইলিয়াছ (২৭) ও হাতিয়া পৌরসভার উত্তর বেজুগালিয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে আলতাফ হোসেন (২৬)।

ভ্রাম্যমাণ আদালত জানায়, উপজেলার চরকিং ইউয়িনের আলিম শ্রেণির এক ছাত্রীকে (১৮) মাদরাসায় যাওয়া-আসার পথে বখাটে ইলিয়াছ ও আলতাফ প্রায়ই উত্ত্যক্ত করতো এবং মেয়েটির নামে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দিতো। ওই ছাত্রীর বিয়ে ঠিক হলে হবু স্বামীকে আপত্তিকর কথা বলে। এ ঘটনায় ওই ছাত্রীর পরিবার ও ছাত্রী নিজেই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে শনিবার দুপুরে হাতিয়া থানা পুলিশের একটি দল অভিযুক্তদের হাতিয়া বাজার এলাকা থেকে আটক করে। দুপুর ১টায় দুইজনকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন দণ্ডবিধির ৫০৯ ধারায় মো. ইলিয়াছ হোসেনকে এক বছর এবং মো. আলতাফ হোসেনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, সাজাপ্রাপ্ত আসামিদের রোববার বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।