ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বগুড়ায় আলু নিয়ে অনিয়মে ৫ মামলায় ৮০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
বগুড়ায় আলু নিয়ে অনিয়মে ৫ মামলায় ৮০ হাজার টাকা জরিমানা বগুড়ায় আলু নিয়ে অনিয়মে ৫ মামলায় ৮০ হাজার টাকা জরিমানা

বগুড়া: বগুড়ায় লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা, সরকারি নির্দেশনা অমান্য করে অবৈধভাবে আলু মজুদ ও বেশি দামে বিক্রির অপরাধে পাঁচ মামলায় মোট ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অর্থদণ্ড দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট নাছিম রেজা ও পাপিয়া সুলতানা।

নির্বাহী ম্যাজিস্ট্রট নাছিম রেজা বাংলানিউজকে জানান, লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা করা, সরকারি নির্দেশনা অমান্য করে অবৈধভাবে আলু মজুদ রাখা, ক্রয়-বিক্রয়ের রশিদ ছাড়া আলু বিক্রি ও নির্ধারিত দামের বেশি দামে আলু বিক্রির অপরাধে কৃষি বিপণন আইন-২০১৮ এর ১৯ (১) (ক), (ঞ), (ঠ) ধারা অনুযায়ী শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জের নিউ জনতা কোল্ড স্টোরেজকে ৫০ হাজার, জামুরহাটের মাল্টিপারপাস কোল্ড স্টোরেজকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

অপরদিকে, একই অপরাধে মাহমুদিয়া কোল্ড স্টোরেজকে ১০ হাজার টাকা ও দু’জন পাইকারি ব্যবসায়ীকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
কেইউএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad